এক হাতে সন্তান–আরেক হাতে লাগেজ, পা দিয়ে ওভারহেড কেবিন বন্ধ করে ভাইরাল নারী।

এক হাতে সন্তান–আরেক হাতে লাগেজ, পা দিয়ে ওভারহেড কেবিন বন্ধ করে ভাইরাল নারী।

এক হাতে সন্তান আগলে আরেক হাতে ধরে রেখেছেন লাগেজ। এ অবস্থায় পা দিয়ে উড়োজাহাজের ওভারহেড কেবিন বন্ধ করে প্রশংসায় ভাসছেন এক নারী
এক হাতে সন্তান আগলে আরেক হাতে ধরে রেখেছেন লাগেজ। এ অবস্থায় পা দিয়ে উড়োজাহাজের ওভারহেড কেবিন বন্ধ করে প্রশংসায় ভাসছেন এক নারীছবি : ভিডিও থেকে নেওয়া
একা ভ্রমণ করার সুবিধা যেমন আছে, তেমনি ঝক্কিও কম নয়। একা ভ্রমণের বড় অসুবিধাগুলোর মধ্যে একটি—সঙ্গে থাকা সব মাল ও ব্যাগ নিজেকেই বহন করতে হয়। এই ব্যাগ বা লাগেজ বহনের ‍কাজ আরো কঠিন হয়ে পড়ে যখন সঙ্গে সন্তান থাকে। তবে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিও দেখলে মনে হবে ভারী লাগেজ, কোলে শিশু সন্তান যাই থাকুক দক্ষতা থাকলে একা ভ্রমণ কোনো ব্যাপারই নয়।

বিজ্ঞাপন

ফিগেন নামে এক টুইটার ব্যবহারকারী গত বুধবার সন্তান কোলে এক মায়ের এমন এক ‘দক্ষতা’র একটি ভিডিও শেয়ার করেন। সেটা ভাইরাল হওয়ার পর এ নিয়ে আজ খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, সন্তান কোলে নিয়েও এক নারী উড়োজাহাজের ওভারহেড কেবিন থেকে অবলীলায় বড় একটা লাগেজ নামিয়ে নেন। তখন তিনি এক হাতে সন্তান আগলে রেখেছেন, আরেক হাতে লাগেজ ধরা।

বিজ্ঞাপন

এ অবস্থায় পেশাদার জিমন্যাস্টদের মতো অনায়াস ভঙ্গিতে এক পা ওপরে তুলে ওভারহেড ঢাকনা বন্ধ করে দেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড়ের গতিতে ভাইরাল হওয়া ভিডিওর ওই নারীর নাম–পরিচয় জানা যায়নি। ঘটনাটি কবে কোথায় ঘটেছে তাও জানা যায়নি।

বিজ্ঞাপন

টুইটারে পোস্টটির মন্তব্যে অনেকেই ওই নারীর প্রশংসা করেছেন। কেউ কেউ তো তাঁকে ‘সুপার মম’ বলে অভিহিত করেছেন। আবার কেউ কেউ সন্তান কোলে এমন কাণ্ড না করাই ভালো বলে সতর্কবাণী দিয়েছেন।


Leave a Reply

Your email address will not be published.