ফ্রি লাঞ্চ’-খেতে প্লেট নিয়ে টানাটানিতে শিক্ষকরা, ভিডিও ভাইরাল।

ফ্রি লাঞ্চ’-খেতে প্লেট নিয়ে টানাটানিতে শিক্ষকরা, ভিডিও ভাইরাল।

শিক্ষার মানোন্নয়নে রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে যোগ দিয়েছিলেন শিক্ষকরা। সবকিছুই ছিল শান্ত ও সুশৃঙ্খল। তবে বিপত্তি বাধে দুপুরের খেতে গিয়েছে। ‘ফ্রি লাঞ্চ’-এর থালা হাতে নিয়ে টানাটানি করছেন শিক্ষকেরা। এমনকি, থালা না পাওয়ায় অধৈর্য এক শিক্ষককে দায়িত্বে থাকা ব্যক্তির ঘাড়ের উপর দিয়ে হুমড়ি খেয়ে পড়তেও দেখা গেল! ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যা দেখে অনেকেই প্রশ্ন তুলেছেন, এরাই কি তবে শিক্ষার মানোন্নয়ন করবেন?

ভারতের পাঞ্জাবের একটি সরকারি বৈঠকে ঘটনাটি ঘটে। রাজ্যের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান নিজে ওই বৈঠক ডেকেছিলেন। শিক্ষার মানোন্নয়নে কি পদক্ষেপ নেওয়া প্রয়োজন তা জানতে তিনি শিক্ষকদের ওই বৈঠকে আমন্ত্রণ জানান। বৈঠকে তাঁর সঙ্গে ছিলেন পাঞ্জাবের নতুন শিক্ষামন্ত্রী গুরমীত সিংহ মীত হায়ার। এ ছাড়া ৫৭টি বাসে রাজ্যের সমস্ত সরকারি এবং আধা সরকারি স্কুল থেকে ২৬০০ শিক্ষককে আমন্ত্রণ করে আনা হয়েছিল লুধিয়ানার একটি রিসোর্টে। সেখানেই এই কাণ্ড!

পাঞ্জাবের ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন পাঞ্জাবের এক সাংবাদিক।

এর আগে কলকাতায় এ ধরনের একটি ঘটনা ঘটে। সেখানে আমন্ত্রিত ছিলেন দেশ-বিদেশের শিল্পপতিরা। ব্যাপক খাবারের আয়োজন ছিল তাঁদের জন্যও। সেখানকারও একটি ভিডিও ভাইরাল হয়। যাতে দেখা যায় খাবারের জন্য হুড়াহুড়ি করছেন আমন্ত্রিতদের একাংশ।


Leave a Reply

Your email address will not be published.